রক্তচুষা
- মুহাঃ সাইদুল শিকদার রণি - প্রেমের স্বীকৃতি ০৯-০৫-২০২৪

রক্তচুষা বলব না তো,
কি বলব সমাজ সেবক ?
সমাজে হয়ে আছে তারা মাথা,
কিন্তু করছে কি সমাজের সেবা ?
বটতলায় না হয় সম্নেলনে,
দিচ্ছে তারা লম্বা ভাষণ।
কিন্তু করেছে কি চিন্তা তারা ?
ক্ষেত খামারে আছে যারা;
আছে কি ভাল তারা ?

প্রভাত হতে সূর্যাস্ত,
করছে তারা কি যে কষ্ট?
বুঝবে কি তারা ?
যতোই বলুক মন গড়া গল্প তারা।
ক্ষেতের ঘাম ক্ষেতেই শুকায়,
মনের দুtখ ক্ষেতেই লুকায়;
শস্য দেখে চক্ষু জুড়ায়।
মনটা তাদের বড়ই বিষায়;
যখন সমাজ সেবক নামক লোকেরা---
তাদের রক্তচুষে খায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।